Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে প্রভাবশালী কর্তৃক মাদরাসার জায়গা দখল

রিপোর্টারের নাম / ১৫২ বার
আপডেট সময় :: বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

দুর্গাপুর (নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর সদর ইউনিয়নের কালিকাপুর কেরাতিয়া কওমি মাদরাসার জায়গা দখল করে জোরপূর্বক টিনশেড ঘর নিমার্ণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী করিমের বিরুদ্ধে। এ ঘটনার পর থেকেই মাদ্রাসা পরিচালনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিদের স্থাপনা নিমার্ণের বিষয়ে চুপ থাকার জন্য নানা ধরণের হুমকী ও ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

অবৈধ স্থাপনা নির্মান বিষয়ে বুধবার সরেজমিন গিয়ে দেখা গেছে, উপজেলার সীমান্তবর্তী দুগার্পুর ইউনিয়নের কালিকাপুর গ্রামে ওই জায়গাতে ‘‘কালিকাপুর কেরাতিয়া কওমি মাদরাসা’’ টি প্রায় পয়তাল্লিশ বছর পূর্বে প্রতিষ্ঠা করা হয়। কালিকাপুর মৌজার ৭৮২ দাগের ৫৬ শতাংশ ভুমির উপর স্থানীয়দের চেষ্টায় অবহেলিত গ্রামে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠার লক্ষে এ প্রতিষ্ঠানটি গড়ে উঠে। মাদরাসাটি কালিকাপুর বাজারে অবস্থিত হওয়ায় মাদরাসার খালি জায়গার প্রতি চোখ পড়ে একই এলাকার মৃত আব্দুল আজিজ মুন্সির পুত্র ভুমিদস্যু করিম ও তার পুত্র ফরিদ আলীর। ওই প্রতিষ্ঠানের কমিটি ও স্থানীয় সুধীজনদের না জানিয়ে জোরপূর্বক দুই শতক জায়গার উপর টিনশেডের চালা ঘর নিমার্ণ করায় স্থানীয়দের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এটি সমাধান কল্পে উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।

মাদরাসার জায়গায় জোরপূর্বক ঘর নিমার্ণের বিষয়ে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ ছবিবুর রহমান যুগান্তর কে জানান, প্রায় চল্লিশ বছর ধরে এ জায়গাটি মাদরাসা ভোগ দখল করে আসছে। হঠাৎ করে স্থানীয় করিম তার পুত্রদের নিয়ে ঘর নিমার্ণ করেছে, আমি এ ঘটনার নিন্দা জানাই।

মাদরাসার সভাপতি আবু ছালেক ক্ষোভ প্রকাশ করে বলেন, একজন মুসলমান হিসেবে মাদরাসার জায়গা আত্মসাৎ, এটা আমাদের জন্য লজ্জার। আমি নিষেধ করেছি, কিন্তু গায়ের জোর মাদরাসার জায়গার উপর দোকানঘর নির্মানের উদ্দেশ্যে টিনের চালা নিমার্ণ করেছে।

মাদ্রাসার জমি দখল করে ঘর নিমার্ণের বিষয়ে অভিযুক্ত আব্দুল করিমের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি আমার দখলি জায়গার উপর ঘর নিমার্ণ করছি। মাদরাসার জায়গা নিতে যাবো কেন বলেই মঠোফোন কেটে দেন।

এ ব্যাপারে ইউএনও ফারজানা খানম যুগান্তর কে জানান, মাদ্রাসার জায়গা দখল করে অবৈধভাবে ঘর নিমার্ণের বিষয়ে আমি অবগত নই। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। ঘটনার সত্যতা যাচাইপূর্বক অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com