Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে পবিত্র শবে বারাত পালিত

রিপোর্টারের নাম / ১৩৬ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১, ৯:১৫ পূর্বাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যে পালিত হয়েছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম উৎসব পবিত্র শবে বরাত। উপজেলার সকল ধর্মপ্রান মুসলিমগন মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় ইবাদত-বন্দেগীর মধ্যে মশগুল ছিলেন এই রাতে। মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং করোনা থেকে মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যার পরপরই ইবাদতে মশগুল হয়ে পড়েন মুসলমানরা। উপজেলার প্রতিটি মসজিদে মসজিদে ভিড় জমে মুসল্লিদের। রাতভর মহান প্রভুর দরবারে নতজানু হয়ে প্রার্থনা করেন মুসল্লিরা। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় পরিবেশ। চোখের জলে মনের আকুতিতে অন্যায় ও পাপের জন্য ক্ষমার আর্জি জানান তারা। দোয়া মাহফিলের পাশাপাশি সারারাত চলে কোরআন তেলোয়াত, কবর জিয়ারত ও নফল নামাজ। তৃপ্তির আমেজ নিয়ে ফজরের নামাজ আদায় করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় মহিমান্বিত এ রাতের সব আনুষ্ঠানিকতা। রাতভর আল্লাহর ধ্যানে থেকে মঙ্গলবার ভোরে ঘরে ফেরেন মুসল্লিগন।

পৌরসভার ঐতিহ্যবাহী জামিউল উলুম মসজিদে এলাকার সর্বস্তরের অংশগ্রহনে দেশ ও জাতির কল্যানে আখেরি মোনাজাত পরিচালনা করেন, মাওলানা ওয়ালী উল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com