Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে জমি দখলের চেস্টা ও বাড়ীঘর ভাংচুরের অভিযোগে সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম / ৯৬ বার
আপডেট সময় :: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : জেলার দুর্গাপুর পৌরসভার দক্ষিনপাড়া এলাকায় সিরাজুল হক গংদের বিরুদ্ধে কবি লোকান্ত শাওন ও তার পরিবারের জমি দখল এবং বাড়ী ভাংচুরের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে। রোববার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে কবি লোকান্ত শাওন তার লিখিত বক্তব্যে সাংবাদিকদের বলেন, দক্ষিনপাড়া এলাকায় আমাদের নিজ দখলীয় ৩৫শতক ভুমির উপর পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। আমাদের সরলতার সুযোগ নিয়ে প্রতিবেশি সিরাজুল ইসলাম গং, তাদের ভারাটে গুন্ডাবাহিনী দিয়ে প্রায় সময়ই ওই জমি থেকে আমাদের উচ্ছেদ ও প্রান নাশের হুমকি প্রদান করায় স্ত্রী সন্তানদের নিয়ে বর্তমানে চরম নিরাপত্তাহীনাতায় ভুগছি। আইনের প্রতি কোন রকম তোয়াক্কা না করে আমাদের উচ্ছেদ করার লক্ষ্যে আমাদের বাড়ির টিনের সীমানা ও বসত ঘরের পাকা ভিটি ভেঙ্গে বাড়িতে অবস্থানরত মহিলাদের মারপিট করে ¯øীলতাহানীর চেস্টাচালায়। পরবর্তিতে এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার, দুর্গাপুর থানা ও বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত দুর্গাপুর চৌকি বরাবরে সিরাজুল হক গংদের অপরাধের বিচারের দাবীতে অভিযোগ দায়ের করি। অভিযোগের পর আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন প্রকার দাঙ্গা হাঙ্গামায় জড়িত না থাকার জন্য উপজেলা নির্বাহী অফিসার মহোদয় সিরাজুল হককে অনুরোধ জানান। এর পরে আবারো ক্ষিপ্ত হয়ে হাঙ্গামা চালানোর পায়তারায় লিপ্ত থাকায় বর্তমানে আমরা জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছি। সাংবাদিকদের মাধ্যমে এর প্রতিকার চেয়ে উর্দ্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে সিরাজুল হক এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, জমি দখল ও মারপিটের বিষয়টি সঠিক নয়, জমির কাগজপত্র নিয়ে সাংবাদিকদের সাথে পরে কথা বলবো।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল লতিফ, মো. রফিকুল ইসলাম, মো. শফিকুল ইসলাম, মো. শাহাদত হোসেন, মো. সাদেক হোসেন, মোসাম্মত নাসিমা খাতুন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com