Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে চোরাইকৃত সরকারি পাথর আটক, মামলা-জরিমানা আদায়

রিপোর্টারের নাম / ৪৮৮ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৪ মে, ২০২১, ৯:৫৩ পূর্বাহ্ন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীর বিভিন্ন বালুমহাল থেকে স্তুপ করা পাথর সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে চুরি করে নিয়ে যাচ্ছে একটি চক্র। এমনই এক গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে বিরিশিরি ২নং বালু মহাল থেকে ৫টি ট্রাকসহ পাথর আটক করা হয়।

জানা গেছে, সোমেশ্বরী নদীতে পাঁচটি বালুমহাল রয়েছে। এর মধ্যে এক বছরের জন্য পাঁচটি ঘাটের শুধু বালু উত্তোলনের জন্য ইজারা দেওয়া হলেও বালুর সঙ্গে উত্তোলিত পাথর কোনো ইজারা না দেওয়ায় সেগুলো সরকারি হাওলাতেই থেকে যায়। উত্তোলিত পাথরগুলো বছরের কোনো একসময় উপজেলা প্রশাসন সরকারিভাবে নিলামে বিক্রি করেন। ইতোমধ্যে ইজারাকৃত বালুমহাল থেকে জমাকৃত পাথরগুলো রাতের আঁধারে চুরি করে নিয়ে যাচ্ছে পাথরখেকো চক্র। এমনই সংবাদ যুগান্তর সহ নানা মাধ্যমে প্রকাশিত হলে সক্রিয় হয়ে ওঠেন উপজেলা প্রশাসন। এরই প্রেক্ষিতে সোমবার গভির রাতে পাথর খেকো চক্র ৫টি ট্রাক যোগে সরকারি পাথর নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রুয়েল সাংমার নেতৃত্বে দুর্গাপুর থানা পুলিশের সহায়তায় পাথর গুলো জব্দ করে পরিবহন আইনে মামলা দিয়ে ৫টি গাড়ী থেকে ১লক্ষ কুড়ি হাজার টাকা  জরিমানা আদায় করা হয়। এ চক্রের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়ের করা হবে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান এ যুগান্তর কে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিরিশিরি ব্রীজ এলাকা থেকে চোরাইকৃত পাচ গাড়ী সরকারি পাথর আটক করা হয়েছে। পরিবহন আইনে চালকদের বিরুদ্ধে মামলা দিয়ে ১লক্ষ কুড়ি হাজার টাকা  জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com