Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে চাঁদাবাজী ও দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবেনা, এমপি মানু মজুমদার

রিপোর্টারের নাম / ৫১৫ বার
আপডেট সময় :: শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : খনিজসম্পদ ও প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় দুর্নীতি ও চাঁদাবাজী বন্ধে কাউকে ছাড় দেয়া হবে না। শুক্রবার বিকেলে বন্যা দুর্গত এলাকায় ত্রান বিতরণ কালে এমপি মানু মজুমদার এ কথা বলেন।

এ নিয়ে এক সাক্ষাতে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যা দুর্গত এলাকা হিসেবে উপজেলার কাকৈরগড়া ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেয়া ১৫০ প্যাকেট ত্রান, অন্যান্য নেতাকর্মীদের নিয়ে বন্যার্তদের ঘরে ঘরে পৌছে দেন। এ সময় তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় ভারীবর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে পর পর দুইবার বন্যা হওয়ায় বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। কষ্টে আছে প্রায় শতাধিক গ্রামের মানুষ। ভেসে গেছে পুকুরের মাছ, বিনষ্ট হয়েছে আমন ধানের চারা। বিভিন্ন এলাকায় নদীর বাঁধ ভেঙ্গে গেছে। ইতোমধ্যে নিজ অর্থায়নে বন্যার্তদের মাঝে সহায়তা করে যাচ্ছি। সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি বিধায় তাঁদের কথা চিন্তা করে আমার নির্বাচনী এলাকায় চাঁদাবাজি, টোল আদায়, অবৈধ ডাইভার্শন নির্মান, জনগনের জান মালের নিরাপত্তার জন্য শহরে ভিজাবালু বহনকৃত লড়ি-মিনিট্রাক চলাচল বন্ধ করণ সহ নানা উদ্দ্যেগ হাতে নেয়া হয়েছে।

সরকারী বেড়িবাঁধ দিয়ে যানচলাচল বন্ধে প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে, প্রতিদিন ভোর ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ওই সকল পরিবেশ দুশনকারী যানবাহন পৌরশহর দিয়ে যাতে চলাচল না করতে পারে। এছাড়া এলাকার সকল মানুষের কাছে আমার মোবাইল ফোন নাম্বার দেয়া আছে। কোন নেতার সহায়তা না নিয়ে, আমার কাছে যে কোন বিষয় নিয়ে সরাসরি কথা বলবেন। টাকা কামানোর ইচ্ছা আমার নাই বিধায় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে প্রায় ৩৭বছর ধরে কাজ করে আসছি। আমার এলাকায় সরকারের ভাবমুর্তি নষ্ট হবে এমন কোন অবৈধ কাজ করতে দেয়া হবে না। বিভিন্ন মন্ত্রনালয়ে এলাকার উন্নয়নে অসমাপ্ত কাজ গুলো করতে বিভিন্ন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

নদী ভাঙ্গন রোধে রানীখং থেকে শিবগঞ্জ বাজার পর্যন্ত বেড়িবাঁধ নির্মান, স্বল্প খরচে বালি পাথর পরিবহন করতে রেললাইন স্থাপন, বিজয়পুরের খনিজসম্পদ সাদামাটি ব্যাবহারের মাধ্যমে স্থানীয়ভাবে সিরামিক ফ্যাক্টরী স্থাপন, সোমেশ্বরী নদীর সিলিকন বালির সাহায্যে কাচঁশিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা সহ নানামুখি প্রকল্প স্থাপনের জন্য কাজ হাতে নেয়া হয়েছে। অন্যান্য এলাকার সাথে তাল মিলিয়ে অত্র এলাকায় পর্যটন কেন্দ্র স্থাপন ও বিজয়পুর স্থলবন্দরকে আধুনিকায়ন করার জন্য আগামী ডিসেম্বর থেকেই কাজ শুরু হবে। এছাড়া সুনামগঞ্জ হইতে হালুয়াঘাট বর্ডার সড়কে ব্রীজ নির্মান সহ হাইওয়ে রাস্তার কাজ চলমান রয়েছে। এ সকল কাজ বাস্তবায়ন হলে দুর্গাপুর একটি আধুনিক শহর হিসেবে গড়ে উঠবে। কর্মসংস্থান হবে এলাকার শতশত সাধারণ মানুষের। কারো শোনা কথায় কান না দিয়ে এলাকার মানুষের পাশে থেকে, এলাকা থেকে দুর্নীতি ও চাঁদাবাজী বন্ধে দলীয় স্বার্থে কাজ করার জন্য সকল নেতাকর্মীদের আহবান জানিয়েছেন।

ত্রান বিতরণ কালে অন্যদের মধ্যে কলমাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ^াস, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, উপজেলা ভাইসচেয়ারম্যান সাদ্দাম আকুঞ্জি, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com