Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে করোনা সংক্রমন রোধে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন ও স্কাউট দল

রিপোর্টারের নাম / ১৮০ বার
আপডেট সময় :: সোমবার, ৫ জুলাই, ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোণার দুর্গাপুরে লকডাউনের ৫ম দিনে রোববার রাত পর্যন্ত সীমান্তবর্তী হাট বাজার গুলোসহ উপজেলার বিভিন্ন হাট বাজার গুলোতে কঠোর লকডাউন আরোপ করেছে উপজেলা প্রশাসন। ওইদিন ২৫ জনের নমুনার পরীক্ষার মধ্যে ১২ জন শনাক্ত হয়েছেন। যা সংক্রমনের হার অনুযায়ী ৪০.৩। সোমবার এমনটাই জানালেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মো. তানজিরুল ইসলাম।

এনিয়ে সরেজমিন ঘুরে দেখা গেছে, বর্তমান কঠোর লকডাউনে স্বাস্থ্য বিধির তোয়াক্কাই করছেনা সীমান্ত এলাকার মানুষ গুলো। মাস্ক ছাড়াই চলাফেরা করছে অনেকেই। খোলা রয়েছে অনেক দোকান-পাট। চা দোকান গুলোতে গাদাগাদি করে বসে খোশগল্প করছেন অনেকেই। উপজেলা প্রশাসন বা পুলিশের গাড়ীর শব্দ পেলেই বন্ধ করে দেয় দোকান গুলো। এদিকে উপজেলা হাসপাতাল ও বাসা বাড়ি গুলোতে সর্দি, জ্বর, কাশিসহ করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রযেছে অনেক রোগী। এ রিপোর্ট লিখা পর্যন্ত উপজেলায় ৮১ জন করোনায় আক্রান্ত রয়েছেন। সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। এলাকার অনেকেই নমুনা পরীক্ষা করাতে আগ্রহীনন বলেও জানান ডাঃ তানজিরুল ইসলাম।

লকডাউন বাস্তাবায়নে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান ও সহকারী কমিশনার (ভূমি) রুয়ের সাংমা এর নেতৃত্বে পুলিশ, বিজিবি, আনসার সদস্যগন সহ কর্মরত বিভিন্ন দপ্তরের অফিসারগন করোনা বৃদ্ধি রোধে মাঠে কাজ করছেন। লকডাউন অমান্য করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১টি মামলায় প্রায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ঘর থেকে বের হওয়া মানুষদের ঘরে ফেরত যেতে বাধ্য করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এদিকে পৌরশহরের নিত্যপ্রযোজনীয় বাজার গুলো নিরাপদ স্থানে সড়িয়ে বাড়ানো হয়েছে বিশেষ নজরদারি। এ সময় অন্যদের মধ্যে সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক এ কে এম ইয়াহিয়া, আওয়ামীলীগ নেতা বিপ্লব মজুমদার, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, সহকারী শিক্ষক আব্দুর রহিম, রাজেশ বিশ্বাস উপস্থিত ছিলেন।

লকডাউন নিয়ে ইউএনও রাজীব-উল-আহসান এ প্রতিনিধিকে বলেন, জীবন বাঁচানোর জন্যই এই লকডাউন। বর্তমান করোনা পরিস্থিতিতে সকলকে নিরাপদে রাখতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। তাই সরকারি কঠোর লকডাউন চলাকালিন সময়ে বিধি-নিষেধ বাস্তবায়নে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের সহায়তায় উপজেলা প্রশসানের দুটি টিম মাঠে রয়েছে। নতুন করে শহরের বিভিন্ন গুরুত্ব পুর্ন স্থানে প্রশিক্ষণপ্রাপ্ত স্কাউট দল করোনা সচেতনামুলক লিফলেট ও মাক্স বিতরণ করছেন। আরো ৭দিনের লকডাউন বাস্তবায়নে সহায়তা করতে সচেতন মানুষ ও গণমাধ্যমকর্মীদেরও সহযোগিতা প্রয়োজন। তা না হলে অত্র উপজেলায় করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনা কঠিন হয়ে পরবে। সকলকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com