Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে করোনা ইস্যুতে বহিরাগত ঠেকাতে চিরুনী অভিযান

রিপোর্টারের নাম / ১২০ বার
আপডেট সময় :: রবিবার, ১২ এপ্রিল, ২০২০

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : করোনাভাইরাস মোকাবিলায় ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসা মানুষ ঠেকাতে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে উপজেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। শনিবার বিকেলে চন্ডিগর ইউনিয়নের ফুলপুর ও নোয়াগাঁও গ্রাম সহ উপজেলা বিভিন্ন এলাকায় চিরুনী অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা ও পুলিশ প্রশাসন আবাসিক মেডিক্যাল অফিসার এর নেতৃত্বে বিভিন্ন স্থানে সচেতনতামূলক প্রচার অভিযান, বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠিনভাবে তদারকি করা হচ্ছে। ওইসব এলাকায় ঢাকা নারায়নগঞ্জ এলাকা থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে চিরনী অভিযান পরিচালনা করা হচ্ছে। দেশের প্রতিটি জেলায় নতুন ভাবে করোনা আক্রান্ত হওয়ার বিব্রত অবস্থা বিরাজ করছে সচেতন মহল। দুর্গাপুর থানা পুলিশ ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকগন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম ও সার্কেল এএসপি মাহমুদা শারমিন নেলী‘র নির্দেশনায়, ওসি মো. মিজানুর রহমানের পরামর্শক্রমে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে করা হচ্ছে।

আবসিক মেডিক্যাল অফিসার ডা.তানজিরুল ইসলাম রায়হান বলেন, করোনার উপসর্গ নিয়ে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহে কাজ করা হচ্ছে। দিনভর উপজেলায় অনুপ্রবেশকারীদেও বাড়ী তদারকি শেষে হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করা হচ্ছে। অনেকেই হোম কোয়ারেন্টাইন মানছেন কি-না, সামাজিক দূরত্ব বজায় রাখছেন কি-না সেসব বিষয়সহ সার্বিক বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে প্রতিনিয়ত।

ওসি মিজানুর রহমান বলেন, করোনা মোকবিলায় সুযোগ্য পুলিশ অফিসারদের নিয়ে মাঠে আছি। বহিরাগতদের প্রবেশ ঠেকাতে পুলিশ শক্ত অবস্থানে কাজ করছে। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করছেন।

ইউএনও ফারজানা খানম বলেন, ‘করোনা মোকাবিলায় উপজেলা আইন শৃঙ্খলা বাহিনী, সচেতন মহল, জনপ্রতিনিধি সহ সাংবাদিকদের অংশ গ্রহণে মাঠে সক্রিয় ভূমিকা পালন করছে। সামজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসন জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। প্রতিনিয়ত মাইকিং ও কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ চলমান আছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক এলাকায় কেউ যেন না খেয়ে থাকে সে ব্যপারে উপজেলা ও পুলিশ প্রশাসন নিরলস ভাবে মাঠে কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com