Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে অবৈধ ট্রাক্টর চলাচলের শব্দে অতিষ্ট শহরবাসী

রিপোর্টারের নাম / ৪৪১ বার
আপডেট সময় :: শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০, ৪:১৮ অপরাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : জেলার দুর্গাপুরে বালু পরিবহনে ব্যবহৃত লাইসেন্স বিহীন অবৈধ ট্রাক্টর (লড়ির) বিকট শব্দে অতিষ্ট দুর্গাপুর শহরবাসী। রাস্তা দিয়ে ট্রাক্টর চলাচলের উপর নিষেধাজ্ঞা থাকলেও তা মানছেনা কেউ। প্রতিনিয়তই ঘটছে ছোটঘাট দুর্ঘটনা। রাস্তার পাশে থাকা বাড়ীর দেয়াল, সীমানা প্রাচীর গুলো ট্রাক্টর চলাচলের কারনে প্রায়ই ভেঙ্গে গেছে।

এ নিয়ে শুক্রবার সরেজমিনে গিয়ে দেখাগেছে, লাইসেন্স বিহীন ট্রাক্টর লড়ি’র বিকট শব্দ ও রাত ২টা পর্যন্ত বেপরোয়া চলাচলের কারনে রাস্তার আশ-পাশের বাড়ীঘরের মানুষ ঘুমোতে পারছেনা। পড়াশোনা থেকে বিরত থাকতে হচ্ছে শিক্ষার্থীদের। প্রায় সারা রাত ভিজাবালু পরিবহনের কারনে শহরের রাস্তা কাঁদায় পরিনত হয়। সাধারণ পথচারী ও শহরে বসবাসকারী জনগনের প্রায়ই নতুন পোষাক পড়ে বাসা থেকে বেরুতে হয়। শীতে জুতো পড়া তো দুরের কথা কাঁদার কারনে প্রায় ১২মাসই প্লাস্টিকের সেন্ডেল পড়ে হাটতে হয়। সকাল ৮ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শহরে বালুবাহী কোন ট্রাক-লড়ি চলাচল বন্ধ রাখার নির্দেশনা থাকলেও এই নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চালক ও মালিকপক্ষ অবাদে পরিবহন ব্যবসায় মেতে উঠেছে। যে ট্রাক্টর দিয়ে ক্ষেত-খামারে হালচাষ করার কথা, সেগুলি চালানো হচ্ছে রাস্তায় পরিবহন কাজে। দুর্গাপুর প্রেসক্লাব মোড় থেকে কালিবাড়ী হয়ে তেরী বাজার ঘাট, কালীবাড়ী মোড় থেকে কলেজ গেট, উপজেলা মোড় থেকে হাসপাতাল গেট, কলেজ গেট থেকে বউ বাজার পর্যন্ত সকাল বেলা পায়ে হেঁটে চলার নেই কোন পরিবেশ। ওই এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী উপস্থিতিও কমে গেছে। অনেকেই প্রান হাড়িয়েছে লড়ি চাঁপা পড়ে।

অবৈধ লড়ি চলাচল বন্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম বলেন, বহুবার মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জরিমানা আদায় করেও থামানো যাচ্ছেনা এদের। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাস্তায় চলাচল করছে এই গাড়ী গুলো। অচিরেই এগুলো বন্ধে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় সুধীমহল মনে করছেন, এর একটা স্থায়ী ব্যবস্থা হওয়া দরকার, যেহেতু এগুলি অবৈধ লড়ি গাড়ী এখানে পুলিশ প্রশাসনেরও যতেষ্ট আইনানুগ ভূমিকা থাকা দরকার, তারা কেন নীরব ভুমিকায় ? আর কতো প্রান ঝড়লে সজাক হবে পুলিশ প্রশাসন। উপজেলা ও জেলা প্রশাসনের জোড়ালো ভূমিকা নিয়ে লড়ি চলাচল বন্ধ করার জোর দাবী জানিয়েছেন পৌরবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com