Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধে (বেলা)‘র সমন্বয় সভা

রিপোর্টারের নাম / ৫০৬ বার
আপডেট সময় :: সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯, ৯:২২ পূর্বাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোণার দুর্গাপুর বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতি (বেলা) স্থানীয় সর্বস্তরের প্রতিনিধিদের নিয়ে এক সমন্বয় সভা করেছে। সোমবার বিরিশিরি ওয়াইডব্লিউসিএ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এডভোকেট নুরুল ইসলাম এর সঞ্চালনায় সুজন‘র উপজেলা সভাপতি অজয় সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন হেড অব প্রোগ্রাম (বেলা) খোরশেদ আলম, কো অর্ডিনেটর এ এস এম মামুন, রিসার্চ কর্মকর্তা সোমনাথ লাহিড়ী, গৌতম চন্দ, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ হক, সাবেক পৌর চেয়ারম্যান কামাল পাশা প্রেসক্লাব সভাপতি নির্মলন্দু সরকার বাবুল প্রমুখ।

বক্তারা সোমেশ্বরী নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, নদীর ইজারাকৃত পাঁচটি ঘাট থেকে সরকারী বিধি বহির্ভুত অপরিকল্পিত ভাবে প্রতিনিয়ত বালু উত্তোলন করা হচ্ছে। যা পরিবেশের জন্য বড় ধরনের ঝুঁকি বয়ে আনতে পারে। বালু উত্তোলনের জন্য বাংলা ড্রেজার ব্যবহারের ফলে জীব বৈচিত্র বিনষ্ট, নদীর দুই পাড় ভাঙ্গন সহ নানা জটিলতার সৃষ্টি হয়েছে। সরকারী ইজারা ছাড়া নদী থেকে দেদারছে পাথর উত্তোলিত হচ্ছে পাথর। ঐতিহ্যবাহী দুর্গাপুর উপজেলাকে রক্ষার দাবীতে অপরিকল্পিত বালু ও পাথর উত্তোলন বন্ধে সকলকে একযোগে এগিয়ে আসার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com