Logo
নোটিশ ::
Wellcome to our website...

দুর্গাপুরে অজগর সাপ উদ্ধার

রিপোর্টারের নাম / ৩২৫ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১, ১২:২৩ অপরাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার চন্ডিগড় ইউনিয়নের পাইকড়া গ্রাম থেকে অজগরটিকে উদ্ধার করা হয়। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এটিকে বনে অবমুক্ত করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত দুই মাস পূর্বে পাইকুড়া গ্রামের পাশের বিলে স্থানীয় রাখাল ও কৃষকরা ওই সাপটি থেকে দেখতে পেয়ে সাপটিকে পিটিয়ে গুরুতর আহত করে খাচায় বন্দী করে রাখেন। স্থানীয় বাসিন্দা ফৌজদার মিয়া অজগরটিকে উদ্ধার করে তার বাড়ীতে নিয়ে আসে। সাপটিকে রাখার জন্য লোহার খাঁচা বানিয়ে তার বাড়িতে রেখে লালন পালন করে আসছে। ওইদিন দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতায় বন বিভাগ ও স্থানীয় বন্যপ্রাণী রক্ষার স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের সদস্যরা তার বাড়ি থেকে অজগরটিকে উদ্ধার করে উপজেলা পরিষদ চত্বরে নিয়ে আসেন। পরে সাপটি অবমুক্ত করার জন্য বন বিভাগ ও সংগঠনের কাছে হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার।

এ সময় অন্যদের মাঝে সহকারী কমিশনার (ভূমি) রুয়েল সাংমা, একাডেমিক সুপারমভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের উপদেষ্টা একেএম ইয়াহিয়া, সংগঠনের সভাপতি রিফাত আহমেদ রাসেল, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ অভি, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুল হক সুমন, বন বিভাগের প্লান্ট সরকারী আব্দুর রউফ, দুর্গাপুর থানার উপ-পরিদর্শক আনিসুল হক, কনস্টেবল এমদাদুল, সদস্য সুশান্ত প্রসাদ, এমদাদুল হক উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাজীব-উল-আহসান জানান, বন্যপ্রাণী রক্ষায় স্বেচ্ছাসেবক সদস্যরা অজগরটিকে আটকে রাখার সংবাদ জানানোর পরপরই প্রাণীটিকে উদ্ধারের জন্য তাৎক্ষণিক বন বিভাগ, পুলিশ প্রশাসন ও স্বেচ্ছাসেবকদের দিকনির্দেশনা দিয়েছি। পরে তারা প্রাণীটিকে সুস্থভাবে উদ্ধার করে নিয়ে আসলে আবারো বলে ছেড়ে দেওয়ার জন্য তাদের কাছে হস্তান্তর করি। গত চার মাসে উপজেলার বিভিন্ন স্থান থেকে বেশকিছু বন্যপ্রাণী উদ্ধার করেছে ওই সংগঠনের স্বেচ্ছাসেবক ও বন বিভাগের কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com