Logo
নোটিশ ::
Wellcome to our website...

তাহিরপুরে শীতের প্রকোপে মারা গেলেন এক বয়োবৃদ্ধ

রিপোর্টারের নাম / ৩৩০ বার
আপডেট সময় :: সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০, ২:৫৩ অপরাহ্ন

সিলেট ব্যুরো : তীব্র শীতের প্রকোপ সইতে না পেরে সুনামগঞ্জের তাহিরপুর শ্রী পবিত্র সরকার ওরফে খোকা সরকার নামে ৬০ বছর বয়সী এক বয়োবৃদ্ধ মারা গেলেন। খোকা উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের টাকাটুকিয়া কান্দাপাড়া গ্রামের প্রয়াত শ্রী পরেশ সরকারের ছেলে।
রোববার বিকালে গ্রামের কাকাতুয়া নদীর তীর সংলগ্ন শশ্মান ঘাটে তার অন্তেষ্ট্রিক্রিয়া সম্পন্ন হয়।

পরিবার ও গ্রামবাসী জানান, এর পুর্বে রাতভর তীব্র শীতের প্রকোপ সইতে না পেরে রবিবার দিন সকালে ৯টায় তিনি নিজ বসতঘরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।  জানা গেছে, উপজেলার টাকাটুকিয়া কান্দাপাড়া গ্রামের হতদরিদ্র সুবিধাবঞ্চিত পরিবারের গৃহকর্তা ছিলেন পবিত্র সরকার ওরফে খোকা সরকার।

বছরের ছ’মাস মাস ফেরি নৌকার উপর জীবন জীবিকা নির্বাহ করে আসলেও গত কয়েক বছর ধরে ধরে পরিবারে স্ত্রী, তিন মেয়ে ও দুই নাবালক সন্তানের সময়মত এক বেলা আহার জুটানোর মত কোন রকম আয়ের নির্ধারিত উৎস ছিলনা তার।

সোমবার প্রয়াত খোকা সরকারের বিধবা স্ত্রী শ্রী মতি সন্ধা রাণী সরকার (৫৫) জানান, সামর্থ না থাকায় প্রায় গত এক মাস আমার স্বামীর তিনি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি বিশেষের নিকট বারবার ধর্ণা দিয়েছেন নিজের ও পরিবারের সদস্যদের শীত নিবারণের জন্য একটি কম্বল বা গরম কাপড় প্রাপ্তির আশায়। কিন্তু কোন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি কিংবা সমাজের কোন বিক্তবানের নিকট থেকে সেই কম্বল বা গরম কাপড় আর পাওয়াই হলনা।

সোমবার সকালে উপজেলার টাকাটুকিয়া গ্রামের বাসিন্দা প্রধান শিক্ষক দেবল সরকার জানান, খোকা সরকারের পরিবারটি চরম দারিদ্রসীমার নিচে বসবাস করে আসছেন।আমাদের জানামতে দ্বীর্ঘ দিন অসুস্থ থাকার পর অর্থের অভাবে তিনি নিজের চিকিৎসাটুকু করাতে পারেননি, শেষ অবধি শীতের প্রকোপে তিনি মৃত্যু বরণ করেন।

সুবিধাবঞ্চিত পরিবার হিসাবে ইউনিয়ন পরিষদ হতে ভিজিএফ,ভিজিডি সুবিধা কিংবা সরকারি দফতর হতে ভাতাদিসহ সব রকম সুবিধা বঞ্চিত হয়ে আসছে আমাদের গ্রামের খোকা সরকারের অসহায় পরিবারটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com