Logo
নোটিশ ::
Wellcome to our website...

জাতীয় পতাকা অর্ধনমিত না করায় কলেজে ভাঙচুর

রিপোর্টারের নাম / ১২৯ বার
আপডেট সময় :: রবিবার, ১৫ আগস্ট, ২০২১, ৯:৫৬ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : ঝিনাইদহ সদরে শোক দিবসে জাতীয় পতাকা টাঙিয়ে অর্ধনমিত না করায় শহীদ জিয়াউর রহমান আইন মহাবিদ্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠছে। কলেজ কর্তৃপক্ষের অভিযোগ, ক্ষমতাসীন দল ও এর অঙ্গ-সংগঠনের সমর্থকরা এই ভাঙচুর চালিয়েছে। রোববার (১৫ আগস্ট) সকালে শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত কলেজে এ ঘটনা ঘটে।

সরকারি নির্দেশনা অনুযায়ী জাতীয় পতাকা অর্ধনমিত না করায় সকাল ১১টার পর প্রতিষ্ঠানটিতে স্থানীয় লোকজন বিক্ষোভ করেছেন। একপর্যায়ে বিক্ষুব্ধ জনতা কলেজের অফিস কক্ষ ভাঙচুর করেছে। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এ ঘটনায় স্থানীয় কয়েকজন প্রত্যক্ষদর্শী গণমাধ্যমকে জানান, সকালে ২০ থেকে ২৫ জনের একটি দল ওই কলেজের সামনে গিয়ে হট্টগোল করতে থাকে। এলাকার লোকজন এগিয়ে গেলে তারা জিজ্ঞেস করতে থাকে যে শোক দিবসে সেখানে পতাকা কেন নেই। এক পর্যায়ে তারা কলেজে ঢুকে অফিসকক্ষে ভাঙচুর করতে থাকে। সদর থানা পুলিশ সেখানে গেলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

সদর থানার পরিদর্শক (ওসি) এমদাদুল হক বলেন, কিছু লোক সেখানে ভাঙচুর চালিয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষ এখনও কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। কী কারণে ভাঙচুর চালানো হয়েছে তা নিশ্চিত নন বলেও জানান ওসি।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ জেলা বিএনপির আহ্বায়ক এস এম মশিউর রহমান বলেন, করোনার কারণে দীর্ঘদিন কলেজ বন্ধ। সেখানে কেবল একজন নিরাপত্তাকর্মী থাকেন। কোনো কার্যক্রম না থাকায় পতাকাও অনেক দিন টাঙানো ছিল না। মশিউর জানান, শোক দিবস উপলক্ষে পতাকা টাঙানোর জন্য ওই নিরাপত্তাকর্মী বাজারে গিয়েছিলেন দড়ি কিনতে। ওই সময় দুর্বৃত্তরা গিয়ে ভাঙচুর চালায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com