Logo
নোটিশ ::
Wellcome to our website...

জরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আবেদন

রিপোর্টারের নাম / ২৭৩ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ৩:২৩ অপরাহ্ন

দিগন্ত বাংলা ডেক্স : দেশে জরুরি অবস্থা ঘোষণার অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন সুপ্রিমকোর্টের তিন আইনজীবী। করোনা ভাইরাস প্রতিরোধে সংবিধানের ১৪১ ক অনুচ্ছেদ অনুযায়ী এ আবেদন জানানো হয়। সুপ্রিমকোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনির, আসাদ উদ্দিন ও মো. জোবায়দুর রহমান আজ বৃহস্পতিবার এক পত্রে এ অনুরোধ করেন। এ পত্রের একটি অনুলিপি প্রধানমন্ত্রী বরাবর তারা পাঠিয়েছেন।

পরে এক বিজ্ঞপ্তিতে শিশির মনির জানান, করোনা এখন বৈশ্বিক মহামারি। এটি অতিমাত্রায় সংক্রামক। প্রথম বিশ্বের উন্নত দেশগুলো এই ভাইরাস নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। যুক্তরাষ্ট্র অস্ট্রেলিয়া, ইতালি, স্পেন, কানাডা, বেলজিয়াম জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে। মধ্যপ্রাচ্যের প্রায় সব দেশে মসজিদে নামাজ আদায় বন্ধ করে দিয়েছে। এ পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি করা হলে দেশ ও জাতি আসন্ন বিপর্যয় থেকে রক্ষা পাবে।

সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে ২ লাখ ১৯ হাজার ৮৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অপরদিকে মারা গেছে প্রায় নয় হাজার। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৫ হাজার ৬৭৩ জন। পরিস্থিতি মোকাবিলায় অনেক দেশেই জরুরি অবস্থা জারি করা হয়েছে। বাংলাদেশে এ পর্যন্ত ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। মারা গেছেন ১ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com