Logo
নোটিশ ::
Wellcome to our website...

গুগল ড্রাইভ থেকে ডিলিট হওয়া ছবি উদ্ধারের উপায়

রিপোর্টারের নাম / ১২৩ বার
আপডেট সময় :: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৫ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : প্রায়শই আমরা অপ্রয়োজনীয় ছবি ও ফাইল ডিলিট করতে গিয়ে ভুলবশত গুরুত্বপূর্ণ জিনিস ডিলিট করে ফেলি। ফলে বিড়ম্বনায় পড়তে হয়। তবে আপনি চাইলে খুব সহজেই ডিলিট হওয়া ছবি, ভিডিও বা ফাইল পুনরুদ্ধার করতে পারবেন। তা হলে চলুন জেনে নেওয়া যাক, গুগল ড্রাইভ ও ফটোস থেকে ডিলিট হওয়া ছবি যেভাবে ফিরিয়ে আনবেন – >> ডিভাইস থেকে প্রথমে গুগল ড্রাইভ অ্যাপটি ওপেন করুন।

>> ওপেন করলে ট্রাশ ফোল্ডার অপশনটি দেখতে পাবেন।

>> ট্রাশ ফোল্ডার ওপেন করার পর আপনি ডিলিট করা সকল ফাইল দেখতে পারবেন। এবার যে ফাইলগুলোকে আপনি ফিরিয়ে বা রি-স্টোর করতে চান তার ওপর রাইট বাটন ক্লিক করুন।

>> রাইট বাটনে ক্লিক করলে রি-স্টোর ও ডিলিট ফরএভার নামে দুটি মেনু দেখতে পাবেন। এর পর রি-স্টোর  অপশন সিলেক্ট করলেই ডিলিট হয়ে যাওয়া ফাইল আগের জায়গায় চলে যাবে। এ ক্ষেত্রে মোবাইল ব্যবহারকারীরা ফাইলের ডান পাশে থ্রি ডট বাটনে ক্লিক করলে রি-স্টোর বাটন খুঁজে পাবেন।

আপনি চাইলে ড্রাইভ বিশেষজ্ঞদেরও সাহায্য নিতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে কল করে বা হেল্প ডেস্কে চ্যাটের মাধ্যমে যোগাযোগ করতে হবে। তবে ৩০ দিন পর্যন্ত আপনি আপনার প্রয়োজনীয় ফাইল রি-স্টোর বা ফিরিয়ে আনতে পারবেন। তবে ৩০ দিনের বেশি হয়ে গেলে পুরনো ফাইলকে আর ফিরিয়ে আনা সম্ভব না।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com