Logo
নোটিশ ::
Wellcome to our website...

গারোদের ইতিহাস ঐতিহ্য রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে : প্রতিমন্ত্রী আসরাফ আলী খান খসরু

রিপোর্টারের নাম / ১৬৬ বার
আপডেট সময় :: শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১, ১:২৪ অপরাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে চার দিনব্যাপী গারো ব্যপ্টিস্ট কনভেনশন (জিবিসি) এর ১৩০ তম বার্ষিক সম্মেলনে শুক্রবার বিকেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সমাজকল্যান প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এ কথা বলেন।

এ উপলক্ষে স্থানীয় জিবিসি চত্তরে অনুষ্ঠিত সম্মেলনে ময়মনসিংহের হালুয়াঘাট, ধোবাউড়া ও নেত্রকোনার দুর্গাপুর, কলমাকান্দা উপজেলার বিভিন্ন এলাকার আদিবাসী নারী-পুরুষদের অংশগ্রহনে গারো সম্প্রদায়ের এক মিলন মেলায় পরিনত হয়। এতে তাদের ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত ম্যাগাজিন ‘‘খ্রেংআ’’ এর মোড়ক উন্মোচন করেন মন্ত্রী আশরাফ আলী খান খসরু। এ উপলক্ষে আলোচনা সভায় জিবিসি সাধারণ সম্পাদক মৃনাল কান্তি সাংমা এর সঞ্চালনায়, জিবিসি সভাপতি শৈবাল সাংমা এর সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নারায়ন চন্দ্র বর্মন, আওয়ামীলীগ কেন্দ্রীয় নিবাহী কমিটির সদস্য রেমন্ড আরেং, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, উপ-পরিচালক জেলা সমাজসেবা দপ্তর মো. আলাল উদ্দিন, কলমাকান্দা উপজেলা পরিষদ বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান আব্দুল খালেক, রেভা মনোজ চিসিম,পাস্টার আশিষ রেমা প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী তথা গারো স¤প্রদায়ের জীবনমান উন্নয়নসহ সব স¤প্রদায়ের সংস্কৃতি রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে। সারাদেশে গারোদের জন্য আরও ৭টি একাডেমি স্থাপন করা সহ ওই সম্প্রদায়ের আলাদা মন্ত্রনালয় করার জন্যও পরিকল্পনা রয়েছে। এ সম্প্রদায়ের ঐতিহ্য রক্ষায় কাজ করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়া শুক্রবার বিকেলে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক দুর্গাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা দপ্তরের আয়োজনে দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলার মধ্যে এককালীন অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বিরিশিরি ক্ষুদ্র্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি মিলনায়তনে ৫ হাজার টাকা করে ৬৬ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও ৫০জন নদী ভাঙ্গন এবং ৬টি এতিমখানায় চেক বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু (এম.পি), উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ খালেক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলা উদ্দিন আল আজাদ, পৌর মেয়র আলহাজ্ব মাওলানা আব্দুস সালাম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি পরিচালক শরবিন্দু সরকার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com