Logo
নোটিশ ::
Wellcome to our website...

গহীন বন থেকে রকেট লাঞ্চারসহ ভারী অস্ত্র উদ্ধার

রিপোর্টারের নাম / ২০৪ বার
আপডেট সময় :: বুধবার, ৩ মার্চ, ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : ভারতের ত্রিপুরা সীমান্তবর্তী হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার জাতীয় উদ্যান সাতছড়িতে অভিযান চালিয়ে বিপুল ভারী অস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) বিকেল থেকে সাতছড়ি জাতীয় উদ্যানের গহীন অরণ্যে অভিযান চালায় বিজিবির সদস্যরা। বিজিবির ৫৫ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল সামি উন নবী চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

মঙ্গলবারের এই অভিযানে বেশ কয়েকটি রকেট লাঞ্চার উদ্ধার করা হয়। তবে অভিযান সমাপ্ত হওয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান লেঃ কর্নেল সামি উন নবী। তিনি গণমাধ্যম কর্মীদের জানান, ভারতের ত্রিপুরা সীমান্তবর্তী সাতছড়ির গহীন বনের একটি গোপন ব্যাংকারে গোলা বারুদ রয়েছে এমন তথ্যের ভিত্তিতে তারা সেখানে মঙ্গলবার বিকাল থেকে অবস্থান নেন। টানা ১০ ঘন্টার অভিযান শেষে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়। ত্রিপুরা সীমান্তবর্তী জাতীয় উদ্যান সাতছড়ি বনে এতো বিপুল পরিমাণ গোলা বারুদ কোথা থেকে এসেছে তা জানাতে পারেনি তিনি।

২০০৩ সালে ২৭ জুন বগুড়ার কাহালুতে আনারসভর্তি ট্রাকে (নম্বর ঢাকা মেট্রো-ট-১১-৩৩৬৬) যে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ধরা পড়েছিল, এ অস্ত্রের চালানটি সাতছড়ি থেকে গিয়েছিল। সে সময়ে ওই গাড়ির চালক বাহুবলের আলতু মিয়া আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ে। এ ঘটনার সঙ্গে সাতছড়ি টিপরা বস্তির হেডম্যান যোগেশ দেব বর্মার ভাতিজা আশীষ দেব বর্মা জড়িত ছিল। তার বিরুদ্ধে পুলিশের উচ্চ পর্যায়ের তদন্তে চার্জশিট হয়।

২০১৪ সালের ১ জুন সাতছড়ি জাতীয় উদ্যানে অস্ত্র উদ্ধারে প্রথম অভিযান করে র‌্যাব। সবশেষ ২০১৯ সালের ১৪ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় বিপুল পরিমাণ কামান বিধ্বংসী রকেট, রকেট চার্জার, রকেট লঞ্চার, মেশিনগানসহ বিপুল বুলেট উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com