Logo
নোটিশ ::
Wellcome to our website...

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২১, শনাক্ত ৬৩৩

রিপোর্টারের নাম / ১৬৯ বার
আপডেট সময় :: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ৪:০৭ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন ২১ জন, তাদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী ৮ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন।গতকালের চেয়ে আজ ৮ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৮৮৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ৮ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ২১৫ জনের নমুনা পরীক্ষায় ৫৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৮৪ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৩ হাজার ৬৭৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৭৬২ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ৭৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮৪ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৪ লাখ ৪৪ হাজার ৭ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ২৭ হাজার ৬৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৭ লাখ ৮ হাজার ৮৭৫টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৩৫ হাজার ১৩২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৩৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৩৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৭৫৬ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫১ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৪৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৩ শতাংশ বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com