Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় সংস্কারের কাজ বন্ধ থাকায় জনদুর্ভোগ চরমে

রিপোর্টারের নাম / ১৩০ বার
আপডেট সময় :: শনিবার, ১৩ জুন, ২০২০

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় সিধলী বাজার থেকে হরিপুর চকবাজার পর্যন্ত ২.৫০ কি.মি সংস্কারের কাজ বন্ধ থাকায় এ বর্ষায় জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে । এতে করে উপজেলাবাসী চরম ভোগান্তিতে পড়ছেন।

কলমাকান্দা টু ঠাকুরাকোণা (সওজ) ২১ কি. মি. সড়কে ব্রীজ ও কালভার্টসহ প্রায় তিনশো দশ কোটি ব্যয়ে পুন: সংস্কার কাজ শুরু হওয়ায় এ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার  জনসাধারণ যাতায়াত করে থাকে। এই সড়কে দুটি হাইস্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দিরসহ বাংলাদেশ পুলিশ তদন্তকেন্দ্র সহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। ওই এলাকার যোগাযোগের একমাত্র প্রধান সড়ক এটি। ওই এলাকার বাসিন্দাদের আর কোন চাওয়া পাওয়া নেই।  তাদের চাওয়া একটাই অনতিবিলম্বে এ সড়কের দ্রুত পাকা করনের কাজ সম্পন্ন করা হোক।

এবিষয়ে শনিবার নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ বাবুলের নিকট  মুঠোফোনে জানতে চাইলে তিনি প্রতিনিধিকে বলেন, লেঙ্গুরা, নাজিরপুর, কৈলাটী ইউনিয়নের সহস্রাধিক মানুষের যোগাযোগের একমাত্র রাস্তা। এছাড়াও  রাস্তাটির আরেকটি বিশেষত্ব হচ্ছে এটি নেত্রকোণা জেলা শহর থেকে সোজা বাংলাদেশ সীমান্ত শেষ বর্ডার লেঙ্গুরায় সাত শহীদের সমাধি স্থলে  সাথে সংযুক্ত হয়েছে । রাজধানী  ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা আসেন। তাছাড়া সিধলী বাজার সংলগ্ন দুইটি উচ্চ বিদ্যালয় পাশাপাশি থাকায় নাজিরপুর ও কৈলাটী ইউনিয়নের শিক্ষার্থীদের প্রতিদিন এই রাস্তা দিয়ে অতি কষ্টে চলাচল করে,দীর্ঘ দিন যাবত এই রাস্তার সংস্কারের কাজ বন্ধ থাকায় এখন চলাচল করা কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে। তিনি আরও বলেন এলাকাবাসীরা নেত্রকোণা ১ – আসনের সংসদ সদস্য মানু মজুমদারসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট এ সড়কের সংস্কারের কাজ অতিদ্রুত সম্পন্ন করার জন্য দাবি জানিয়েছেন ।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী মো.আফসার উদ্দিনের নিকট শনিবার মুঠোফোন জানতে চাইলে তিনি প্রতিনিধিকে জানান ওই সড়কের নিয়োজিত ঠিকাদারের কারণে ২.৫০ কি.মি সংস্কারের কাজ বন্ধ থাকায় এ বর্ষায় জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন নির্বাহী প্রকৌশলী মহোদয়সহ এলজিইডির উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com