Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি, পরিদশর্নেে এমপি মানু মজুমদার

শেখ শামীম, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি / ১৪৬ বার
আপডেট সময় :: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

কলমাকান্দা প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছেন কৃষকরা। ক্ষেতের বোরো ফসল ছাড়াও ক্ষতি হয়েছে লিচু ও আমের। ফসলের এমন ক্ষতি হওয়ায় দুশ্চিন্তায় পড়েছেন তারা। বৃহস্পতিবার (৮ এপ্রিল) গভীর রাতে বয়ে যায় ঝড়ো বাতাস। এ সময় উপজেলার পোগলা, বড়খাপন ও কৈলাটী ইউনিয়নের বেশকিছু গ্রামে এই শিলাবৃষ্টি আঘাত হেনে ব্যাপক ক্ষতি করে।

এ নিয়ে স্থানীয় কৃষকরা জানিয়েছেন তাদের আরও অনেক বেশি ক্ষতি হয়েছে। বোরো আবাদকৃত পুরো জমিটিই শিলাবৃষ্টিতে নষ্ট হয়ে গেছে। উপজেলার কৈলাটি ইউনিয়নের বড় পারুয়া গ্রামের খাইরুল ইসলাম বিজয় জানান, ঝড়ো বাতাসের মধ্যে হঠাৎ কিছুক্ষণের শিলাবৃষ্টিতে মাটি সাদা হয়ে গেছে। ধানের জমিতে পড়ায় বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তারই মতো পোগলা গ্রামের আরেক কৃষক রফিকুল ইসলাম জানান, তিনি এক একর জমিতে বোরো চাষাবাদ করেন তার পুরোটাই নষ্ট হয়ে গেছে।

আবুল হোসেন বলেন, এইবার আম ও লিচু গাছে ভালো অইতো। অনেক আমের করা ধরছিল। কিন্তু শিলে মাডিতে পইড়া গেছে। গাছে যা আছে এইডিও শিলের আঘাতের লাইগা টিকবো না।

এ নিয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারুক আহম্মেদ বলেন, উপজেলায় ২১ হাজার ১ শত একর জমিতে বোরো ফসলের চাষাবাদ করা হয়েছে। এর মধ্যে তিনটি ইউনিয়নের ৩ হাজার ১১১ একর জমির ফসল শিলাবৃষ্টিতে ক্ষতি হয়েছে।

এ খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরন বাবদ প্রয়োজনীয় সহায়তা ও  ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে টিন ও নগদ অর্থ প্রদানের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com