Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় বিজিবি’র সিপাহীসহ ভারতীয় মালামাল উদ্ধার, আটক ৪

রিপোর্টারের নাম / ৪৭ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ভারতীয় দুই হাজার ৫৮৯ পিস ওড়না, ২৬ পিস শাড়ী ও ২টি টায়ার সহ চার চোরাকারবারীকে গ্রেফতার করেছে পুলিশ। নগদ ৩৬ হাজার টাকা এবং উদ্ধারকৃত ভারতীয় পণ্যসহ এ কাজে ব্যবহৃত পিকআপটিকে জব্দ দেখিয়ে সোমবার বিকেলে পাঁচজনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ আইনে পুলিশ বাদী হয়ে কলমাকান্দা থানায় মামলা করেছে। একজন পালিয়ে গেলেও চারজনকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ।

সোমবার সন্ধ্যায় গ্রেফতারকৃত চারজনকে নেত্রকোনা আদালতে প্রেরণ করা হয়েছে এবং নগদ অর্থ ও পিকআপসহ জব্দকৃত মালের আনুমানিক বাজার মূল্য ২৩ লক্ষ ৬৯০ টাকা হবে বলে জানিয়েছে কলমাকান্দা থানা পুলিশ।

আসামীরা শেরপুর জেলার সদর উপজেলার দুইজন- বলাইরচর গ্রামের মো. বিল্লাল হোসেনের ছেলে বিজিবি’র চাকুরীচ্যুত সিপাহী মো. নুরুল ইসলাম (৩৫) ও নামা শেরীররচর গ্রামের মো. হানিফ উদ্দিনের ছেলে জুয়েল রানা (২৬)। আর নেত্রকোনার কালমাকান্দা উপজেলার তিনজন হলো- রামপুর গ্রামের মো. আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. কবির হোসেন (২৪), লেংগুড়া গ্রামের মো. হালিম মৃধার ছেলে মো. রুহুল আমিন (২৫) ও ডাইয়ারকান্দা গ্রামের মাসুদ (৩০)। এদের মধ্যে মাসুদ পলাতক রয়েছে।

পুলিশ সুত্রে জানা গেছে    গত রবিবার দিনগত রাতে পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা থেকে নৌকাযোগে কলমাকান্দার উপজেলার ডাইয়ারকান্দা ঘাটে এনে ভারতীয় পণ্য পিকআপে লোড করা হচ্ছে। গোপন সূত্রে খবর পেয়ে থানার ওসি ( তদন্ত ) মোঃ সিরাজুল ইসলাম খান ও  এস,আই নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ সোমবার ভোর রাতে উপজেলার সদরে রেইট্রিতলা আওয়ামীলীগ অফিসের সড়কের সামনে চেকপোষ্ট বসিয়ে পিকআপটিকে থামায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাসুদ নামে একজন দৌঁড়ে পালিয়ে গেলেও চারজনকে গ্রেফতার করে পুলিশ। পরে পিকআপে তল্লাশী চালিয়ে দুই হাজার ৫৮৯ পিস ওড়না, ২৬ পিস শাড়ী ও ২টি টায়ার দেখতে পায় এবং পরে এসব ভারতীয় পণ্য সহ পিকআপটি জব্দ করে থানায় নিয়ে আসে পুলিশ।

কলমাকান্দার থানার পরিদর্শক (তদন্ত) মো. সিরাজুল ইসলাম খান জানান , ১৯৭৪ সালের বিশেষ আইনে চোরাচালানের মাধ্যমে আনয়ন ও সহায়তা করার অপরাধে পাঁচজনকে আসামি করে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এদের মধ্যে গ্রেফতারকৃত বিজিবি’র চাকুরীচ্যুত সিপাহী মো. নুরুল ইসলাম সহ চারজনকে সোমবার সন্ধ্যায় আদালতে পাঠানো হয়েছে এবং জব্দকৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য ২৩ লক্ষ ৬৯০ টাকা বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com