Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় পাহাড়ী ঢলে সড়ক বিধ্বস্ত, দুর্ভোগ চরমে

শেখ শামীম, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি / ১৯৬ বার
আপডেট সময় :: বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ১:৪৪ অপরাহ্ন

কলমাকান্দা(নেত্রকোনা)প্রতিনিধি: কলমাকান্দায় নল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংযোগ সড়ক পাহাড়ী ঢলে বিধ্বস্ত হয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এতে উপজেলার ১৫টি গ্রামের মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, কলমাকান্দা টু পাচগাও মেইন সড়ক থেকে নল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত্য প্রায় সাড়ে ৮০০ মি. সংযোগ সড়কটি প্রায় ৮২ লাখ টাকা ব্যায় কাজ শুরু হয়। শুরু হয়ে ৮০ ভাগ কাজ সমাপ্ত হওয়ার পর পাহাড়ী ঢলে পানির স্রোতে সড়ক ভেঙে যাওয়ায় ট্রাক, ট্রলি, মাইক্রোবাসসহ সব ধরণের যান চলাচল এখনও বন্ধ রয়েছে। এতে রংছাতি, নল্লাপাড়া, আমগড়া, পুলিয়া, রাজনগর, হাসানোয়াগাও, পানিশ্বরপাড়া, বানাইকোনাসহ ১৫টি গ্রামের প্রায় ২০ হাজারেরও বেশি মানুষ ভোগান্তি পোহাচ্ছেন।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা গেছে, সম্প্রতি পাহাড়ী ঢলে পানির স্রোতে নির্মাণাধীন সড়কটিতে বিভিন্ন জায়গা ভেঙে ছোট বড় অনেক গর্ত দেখা দিয়েছে। আর বিকল্প কোনো পথ না থাকায় লোকজন ঝুঁকি নিয়ে পায়ে ওই সড়কে চলাচলা করছে।

এবিষয়ে ওই সড়কে নিয়োগপ্রাপ্ত ঠিকাদার বিজয় তালুকদার নিকট জানতে চাইলে তিনি বলেন, ৮০ ভাগ কাজ সমাপ্ত হওয়ার পর পাহাড়ী ঢলে পানির স্রোতে সড়ক ভেঙে যাওয়ায় কমপক্ষে ১৫ লাখ টাকা আর্থিকভাবে ক্ষতি হয়েছে বলে দাবী করেন তিনি।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আফসার উদ্দিনের নিকট জানতে চাইলে তিনি বলেন, ওই সড়কটি নির্মাণের প্রায় আশি ভাগ কাজ হয়।কিন্তু সম্প্রতি পাহাড়ী ঢলে পানির স্রোতে নতুন করে সড়কটির বিভিন্ন জায়গা ভেঙে যাওয়ায় ওই সড়কের নিয়োগপ্রাপ্ত ঠিকাদার বিজয় তালুকদার আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com