Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

শেখ শামীম, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি / ১২২ বার
আপডেট সময় :: শনিবার, ২২ মে, ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি: নানা বাড়িতে এসে নেত্রকোণার কলমাকান্দয় রংছাতি পাহাড়ি মহাদেও নদীতে ডুবে ৭ বছরের আকাশ নামে এক শিশু ও সদর ইউনিয়নের ঘুপিপাড়া গ্রামে পুকুরে পানিতে ডুবে ১৭ মাস বয়সী মাহিন নামে দুই শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে ওই নদী থেকে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের একটি দল শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

নিহত আকাশ উপজেলার রংছাতি ইউনিয়নের কৃঞ্চপুর গ্রামের শুক্কুর আলীর ছেলে। ঈদের পরে আকাশ তার মার সাথে একই ইউনিয়নের পার্শ্ববতী গ্রাম পুুলিয়া রাজনগর পানেশ্বর পাড়ায় নানার বাড়িতে বেড়াতে এসেছিলেন এবং বাড়ির পেছনে নদীতে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

নিহত আকাশের নানী হাসিনা বেগম জানান, বাড়িতে মেহমান থাকায় রান্না কাজে ব্যস্ত ছিলাম। নাতি আকাশ ও তার সমবয়সি দুই সহোদর মামা আনিস (৮) ও হৃদয় (১১) এদের সাথে দুপুরে বাড়ির পেছনে মহাদেও নদীতে গোসল করতে গিয়েছিল। নদীর চরে দুই মামার সাথে খেলারত অবস্থায় আশপাশের অনেকে দেখতে পেয়েছে। আকাশ দুই মামার সাথে খেলা করার সময় তাদের অজান্তে নিখোঁজ হয়। তাকে না পেয়ে তার দুই মামা বাড়িতে এসে নিখোঁজের বিষয়টি জানায়।

পরে নদীতে কুনি জাল ফেলে ও আশপাশের লোকজন নদীতে নেমে আকাশকে উদ্ধারে চেষ্টা চালায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। স্থানীয়রা আমার নাতিকে উদ্ধার করলে ফায়ার সার্ভিসের লোকজন গাড়ীতে করে হাসপাতালে নিয়ে যায়।

কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মো. রফিকুল ইসলাম জানান, স্থানীয়দের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। সেখানে কর্তব্যরত ডা. উম্মে সুমাইয়া শিশুটিকে মৃত ঘোষনা করেন।

কলামাকান্দা থানার ওসি এ.টি.এম. মাহমুদুল হক এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় মৃতদেহ স্বজনদের কাছে হস্থান্তর করা হবে। এঘটনায় অপমৃত্যু মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

অপরদিকে নানার বাড়িতে বেড়াতে এসে কলমাকান্দা উপজেলার সদর ইউনিয়নের ঘুফিরপাড়া গ্রামে পুকুরের পানিতে পড়ে ১৭ মাস বয়সি মাহিন নামে এক শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

নিহত মাহিন কলমাকান্দা সদর ইউনিয়নের সাউদপাড়া গ্রামের আব্দুল মন্নাফের ছেলে।

ঈদের পরে নিহত মাহিন তার মার ও বড় দু,বোনের সাথে একই ইউনিয়নের পার্শ্ববতী গ্রাম ঘুফিরপাড়ায় নানার বাড়িতে বেড়াতে এসেছিলেন এবং বাড়ির পেছনে নদীতে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

নিহতের বাবা ও স্থানীয় সুত্রে জানা গেছে, আজ শুক্রবার দুপুরে সকলেই ধান রৌদে দিয়েছে টিক সেই মুহুর্তে বৃষ্টি আসার ভাব দেখে সকলেই ধান তুলায় ব্যাস্ত, এই সময়ে ছেলেটি হঠাৎ নিখোঁজ। তারপর শিশুটি ধান শোকানুর মাঠের পাশের পুকুরে বেশে উঠে। কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা: সোহরাব হোসাইন লিংকন মৃত ঘোষনা করেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com