Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় নদীর পানি বিপদসীমার ওপরে, দুর্ভোগে ৫০ গ্রামের মানুষ

শেখ শামীম, কলমাকান্দা(নেত্রকোণা)প্রতিনিধি : / ৬০ বার
আপডেট সময় :: শনিবার, ১১ জুলাই, ২০২০

কলমাকান্দা(নেত্রকোণা)প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় এক সপ্তাহ ব্যবধানে উব্দাখালী নদীর পানি দ্রæত বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১৯ সেঃ মি: ওপরে বইছে। এর ফলে ৫০টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ পানি বন্দী। গত ২৪ ঘণ্টায় ৪২ মি. মি. বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।

গত শুক্রবার মধ্যে রাত থেকে ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার উব্দাখালী নদীর পানি বৃদ্ধি পেয়ে শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বিপদসীমার ১৯ সে: মি: ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় ফের কলমাকান্দা উপজেলা পরিষদসহ, বাউশাম, বিশরপাশা, বরুয়াকোনা ও বড়খাঁপন কাঁচা ও পাঁকা সড়কের উপর দিয়ে পানি বয়ে যাচ্ছে। এতে করে আবারও উপজেলায় রাস্তা-ঘাটে ব্যাপক ক্ষয় ক্ষতির হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত শুক্রবার মধ্যে রাত থেকে ফের ভারী বর্ষণে কারণে সীমান্তবর্তী গনেশ্বরী নদী , মঙ্গলেশ্বরী নদী, মহাদেও নদী ও পাঁচগাও ছড়ায় পাহাড়ি ঢলের কারণে ফুলে-ফেঁপে ওঠে পুরো উপজেলার উব্দাখালী নদী।

উপজেলায পানি বৃদ্ধির ফলে নি¤œাঞ্চলসহ গ্রাম-জনপদ পানিতে প্লাবিত হচ্ছে। তলিয়ে যাচ্ছে ফসলী জমিসহ বিস্তীর্ণ গোচারণ ভ‚মি। অব্যাহত ভারি বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যায় চরম দুর্ভোগে পড়েছে প্রায় ৫০টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com