Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় ধান কিনতে লটারি, ভাগ্য খুলছে কৃষকের

রিপোর্টারের নাম / ১১৫ বার
আপডেট সময় :: রবিবার, ১০ মে, ২০২০

কলমাকান্দা(নেত্রকোণা)প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দায় ১৪ হাজার ৮শত ১৬ জন কৃষকের মধ্যে লটারিতে ভাগ্য খুলছে মাত্র ১৭’শ ৮৬ জন কৃষকের। রোববার সকালে উপজেলা পরিষদ হল রুমে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে ১ হাজার ৭ শত ৮৬ জন কৃষককে নির্বাচন করা হয়েছে।

বোরোধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা’র সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার প্রধান অতিথি থেকে এ উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারুক আহমেদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শামছুদ্দিন, খাদ্য গুদামের কর্মকর্তা শামিম আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন, উপজেলা প্রেসক্লাবের সম্পাদক ফখরুল আলম খসরু, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান সেলিম, সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস ও বড়খাপন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদিছুজ্জামান হাদিস প্রমূখ।

কৃষক আবুল কাশেম বলেন, বাজারে ধানের দাম আছে ছয় থেকে সাড়ে ছয়শো টাকা। লটারি বঞ্চিত কৃষকের কি অবস্থা হবে। সবাই খরচ করে ধান উৎপাদন করেছে। সরকারের এ বিষয়টা ভেবে দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. ফারুক আহমেদ জানান, বোরো মৌসুমে উপজেলায় ধান সংগ্রহ অভিযানে ২৬ টাকা কেজি দরে বোরোধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ১হাজার ৭শত ৮৬ মেঃ টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে । ৮টি ইউনিয়নের বাছাইকৃত ১৪ হাজার ৮শ’ ১৬ জন কৃষকের মধ্যে ১ হাজার ৭ শত ৮৬ জন কৃষককে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রত্যেক কৃষকের কাছ থেকে ১ মেঃ টন করে ধান ক্রয় করা হবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা বলেন, কৃষকের কথা চিন্তা করেই সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশক্রমে লটারির মাধ্যমে কৃষকদের নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার বলেন, চলতি বোরে মৌসুমে ধানের বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটেছে। সারাদেশে প্রকৃত কৃষকদের তালিকা করে ধান ক্রয় অভিযান শুরু করেছে। এরই অংশ হিসেবে কলমাকান্দা উপজেলায় লটারীর মাধ্যমে ১ হাজার ৭শ’ ৮৬ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com