Logo
নোটিশ ::
Wellcome to our website...

কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

শেখ শামীম, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি / ৪৩ বার
আপডেট সময় :: রবিবার, ২৬ জুলাই, ২০২০

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় ২৬ জুলাই রোববার ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত হয়েছে। করোনা পরিস্থিতিতে সীমিত আকারে জেলা ও উপজেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে নাজিরপুর স্মৃতিসৌধে ও সীমান্তে ফুলবাড়ী শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও  গার্ড অব অনার প্রদান এবং  বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা-১ আসনের এমপি মানু মজুমদার, নেত্রকোণার  জেলা প্রশাসক মঈনউল ইসলাম , নেত্রকোণার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, বিজিবি ৩১ নেত্রকোনা ব্যাটালিয়নের উপ-অধিনায়ক নুরুদ্দীন মাকসুদ, উপজেলা চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আবদুলখালেক,কলমাকান্দার ইউএনও মো. সোহেল রানা,  দুর্গাপুর সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী,  জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নূরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের এই দিনে নেত্রকোনার কলমাকান্দার নাজিরপুর নামক স্থানে মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন তারার নেতৃত্বে পাক সেনাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে ৭ জন মুক্তিযোদ্ধা শহীদ হন। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের লাশ বহন করে লেংগুরার গনেশ্বরী নদী পাড়ের ফুলবাড়ী নামকস্থানে ১১৭২ নম্বর সীমান্তে পিলারের কাছে সমাহিত করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com