Logo
নোটিশ ::
Wellcome to our website...

করোনা পরিস্থিতিতে সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত

রিপোর্টারের নাম / ৪৪ বার
আপডেট সময় :: শনিবার, ৪ জুলাই, ২০২০

দিগন্ত বাংলা ডেক্স : করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। শুক্রবার (৩ জুলাই) এক তথ্য বিবরণীতে একথা বলা হয়।

৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২ জুলাই পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৭ লাখ ৭৪ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৫ লাখ ৩৩ হাজার।

শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৩ কোটি ৮৩ লাখ ৮৪ হাজার ১৬ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৯ লাখ ৫৭ হাজার এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৩৯ লাখ ৪০ হাজার।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ৪২ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ৫৮ হাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com