Logo
নোটিশ ::
Wellcome to our website...

কঠোর লকডাউন বাড়ছে আরো এক সপ্তাহ

রিপোর্টারের নাম / ১৫১ বার
আপডেট সময় :: রবিবার, ৪ জুলাই, ২০২১, ৪:৫৭ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে দেশে করোনা সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটির মধ্যে। জনস্বাস্থ্যবিদ ও স্বাস্থ্য অধিদপ্তরের পাবলিক হেলথ অ্যাডভাইজারি কমিটির সদস্য আবু জামিল ফয়সাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘সংক্রমণ কমাতে আরও এক সপ্তাহের লকডাউন দেয়া নিয়ে আলোচনা হচ্ছে। তবে সুপারিশ করতে এখনও বৈঠক করা হয়নি। তবে বিভিন্ন মহলে আলোচনা হচ্ছে লকডাউন দিয়ে যদি সংক্রমণ নিয়ন্ত্রণ করা যায় তাহলে অবশ্যই আরও এক সপ্তাহের লকডাউনে দিতে হবে।’

করোনা নিয়ন্ত্রণে দেশজুড়ে গত বৃহস্পতিবার থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন শুরু হয়েছে, যা বেশির ভাগ মানুষের কাছে পরিচিতি পেয়েছে শাটডাউন নামে।

স্বাস্থ্য অধিদপ্তর রোববার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১৫৩ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ ধরা পড়েছে ৮ হাজার ৬৬১ জনের শরীরে।

জামিল ফয়সাল বলেন, ‘শুধু লকডাউন দিলে কাজ হবে না। লকডাউন দিয়ে আমরা মানুষের চলাচলটাকে সীমাবদ্ধ করছি। একেবারে বন্ধ করতে পারছি না।’

করোনাসংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা বলেন, ‘আমরা প্রথম যখন পরামর্শ দিয়েছি তখনই আমরা পরিস্কারভাবে বলেছি, বিজ্ঞানসম্মতভাবে করোনা সংক্রমণ কমাতে চাইলে লকডাউন দুই সপ্তাহ দিতে হবে। আমরা এখনও সেটাতেই স্ট্যান্ড করছি।

‘আমরা মনে করেছি সেটাই প্রয়োজন। এক সপ্তাহ দিয়ে কোনো কাজ হবে না। নতুন করে আর কোনো সুপারিশ করিনি আমরা। আমাদের আগের পরামর্শ অনুসারে কার্যকর ফলাফলের জন্য সাতই জুলাই লকডাউন শেষ হলে তা আরও এক সপ্তাহ দেয়া প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com