Logo
নোটিশ ::
Wellcome to our website...

কঠোর অবস্থানে সরকার, বাইরে বের হলে যা মানতে হবে

রিপোর্টারের নাম / ৮৩ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

দিগন্ত ডেক্স : করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আরও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। করোনা মহামারিতে মাস্ক না পরে ঘরের বাইরে বের হলে তাদের শাস্তি ও জরিমানা করতে পারবে পুলিশ। এ জন্য পুলিশকে বিচারিক ক্ষমতা দেয়ার কথা ভাবছে সরকার। প্রয়োজনে এ বিষয়ে অধ্যাদেশ জারি করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে এক সভা শেষে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, সবাইকে মাস্ক পরতে হবে, শারীরিক দূরত্ব বজায় রাখাটা খুব গুরুত্বপূর্ণ। এটাকে সঠিকভাবে এনফোর্স করতে পুলিশকে ক্ষমতা দেওয়ার প্রয়োজন রয়েছে। যাতে করে যারা মাস্ক পরবে না তাদের জরিমানা করতে পারে। এ জন্য অধ্যাদেশ লাগবে। আলোচনা হয়েছে, আমরা সেদিকেও যাব।

তিনি আরও বলেন, আগামী সাত দিনে কোটি মানুষকে করোনার টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ঠিক করেছে সরকার। ৭ আগস্ট থেকে প্রতিটি ইউনিয়নে করোনার টিকা দেয়া হবে। টিকা দেয়ার ক্ষেত্রে ৫০ বছরের বেশি বয়সীদের অগ্রাধিকার দেওয়া হবে। গ্রামের বয়স্ক মানুষ বেশি মারা যাচ্ছে। তাই টিকা কার্যক্রম গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামী ১১ আগস্ট থেকে সারা দেশের দোকানপাট খুলে দেয়া হবে। সীমিত পরিসরে রোটেশন করে যানবাহন চলবে, খুলবে অফিস। ১১ আগস্টের পরে টিকা না নিয়ে কেউ মুভমেন্ট করলে শাস্তি হিসেবে বিবেচনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com