Logo
নোটিশ ::
Wellcome to our website...

এমপিওভুক্তির চূড়ান্ত তালিকা থেকে বাদপড়াদের আপিলের সুযোগ

রিপোর্টারের নাম / ৭২ বার
আপডেট সময় :: শুক্রবার, ১ মে, ২০২০

দিগন্ত নিউজ ডেক্স : ১১৫টি প্রতিষ্ঠান এমপিওভুক্তির চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছে। এগুলোর মধ্যে রয়েছে ১৮টি স্কুল এন্ড কলেজ, ৫৮টি মাদরাসা ও ৩৯টি কারিগরি প্রতিষ্ঠান। গত বছর প্রকাশিত প্রাথমিক তালিকায় থাকলেও চূড়ান্ত তালিকা থেকে বাদপড়া এসব প্রতিষ্ঠানগুলো সচিব ও মহাপরিচালকের কাছে আপিল করতে পারবে। শুক্রবার (১ মে) শিক্ষা মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, নতুন এমপিও ভর্তির জন্য প্রকাশিত প্রাথমিক তালিকা থেকে বাদ পড়া প্রতিষ্ঠানগুলোর প্রধানরা আগামী একমাসের মধ্যে রিভিউর আবেদন করতে পারবেন। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে ইতিমধ্যে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। প্রতিষ্ঠানগুলোকে যুক্তিসংগত কারণ উল্লেখ করে আগামী ৩০ দিনের মধ্যে কাগজপত্রসহ বিভাগের সচিব বরাবর আবেদন করতে হবে।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, তালিকা থেকে বাদ পড়া ৯৭টি মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান রিভিউ আবেদন করতে পারবেন। তাদের আগামী ৩০ দিনের মধ্যে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর আবেদন করতে বলা হয়েছে। আবেদনের কপি কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককেও পাঠাতে হবে। রিভিউ আবেদনে যুক্তি সংগত কারণ উল্লেখ করতে হবে।

যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্কুল-কলেজ শিক্ষকদের রিভিউ আবেদন গ্রহণের আদেশ জারি করেনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। তাদের ওয়েবসাইটে মাদরাসা ও কারিগরি আদেশটি ঝুলতে দেখা গেছে।

বুধবার (২৯ এপ্রিল) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে স্কুল- কলেজের এবং বৃহস্পতিবার (৩০ এপ্রিল) কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে কারিগরি ও মাদরাসার নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। মোট ২ হাজার ৭৩০ টি প্রতিষ্ঠান প্রাথমিকভাবে নির্বাচিত হলেও চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে ২ হাজার ৬১৫টি প্রতিষ্ঠান। এগুলোর মধ্যে ১ হাজার ৬৩৩টি স্কুল-কলেজ ও ৯৮২টি কারিগরি প্রতিষ্ঠান ও মাদরাসা রয়েছে।

জানা গেছে, প্রাথমিকভাবে নির্বাচিত ১ হাজার ৬৫১ টি প্রতিষ্ঠানের তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে ১ হাজার ৬৩৩টি তালিকা প্রকাশ করা হয়েছে। এমপিওভুক্তির চূড়ান্ত তালিকা থেকে ১৮টি স্কুল এন্ড কলেজ বাদ পড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com