Logo
নোটিশ ::
Wellcome to our website...

এবার দেশে বন্ধ হলো করোনা টিকার নিবন্ধন

রিপোর্টারের নাম / ১৪৯ বার
আপডেট সময় :: বুধবার, ৫ মে, ২০২১, ১:৪০ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : করোনা টিকার নিবন্ধন বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২৬ এপ্রিল টিকার যোগান কম থাকায় প্রথম ডোজের টিকা বন্ধ করে দেয়া হয়। আজ বুধবার (৫ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশে ২১তম দিনে বুধবার টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৩ হাজার ৮০০ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৫ হাজার ২২১ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩২ লাখ ১০ হাজার ৫০৯ জন। প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৯০ লাখ ৩০ হাজার ৩২০ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ১১ লাখ ৬৯ হাজার ৬৮০ ডোজ।

অন্যদিকে সারা দেশে গণটিকাদান কর্মসূচি শুরুর ৭০তম দিনে বুধবার প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন ৫৪ জন। যদিও ২৬ এপ্রিল থেকে প্রথম ডোজ টিকা গণহারে দেয়া বন্ধ রয়েছে। তবে কিছু সেন্টারে প্রভাবশালীদের চাপে প্রথম ডোজ কিছু টিকা বিতরণ চলছে বলে সূত্র জানায়। এ পর্যন্ত দেশে মোট প্রথম ডোজ টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৮১১ জন। এর মধ্যে পুরুষ ৩৬ লাখ ৮ হাজার ৮৮৪ জন এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯২৭ জন। টিকা নেয়ার পর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে মোট ৯৯৮ জনের।

বুধবার করোনা টিকার নিবন্ধন বন্ধ প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আপাতত টিকার নিবন্ধন স্থগিত করা হয়েছে। ভারতের টিকার চালান চুক্তিমতো না আসা এবং নতুন করে টিকার চালান আসার অনিশ্চয়তা দেখা দেয়ায় নিবন্ধন বন্ধ রাখা হয়েছে। তবে টিকা এলে আবার নিবন্ধন শুরু হবে। এর আগে দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকার জোগানে ঘাটতি থাকায় প্রথম ডোজ টিকা দেয়া বন্ধ করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com