Logo
নোটিশ ::
Wellcome to our website...

এক মাছের দাম ৭ লাখ

রিপোর্টারের নাম / ১৩৮ বার
আপডেট সময় :: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৪:১১ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : গভীর সমুদ্রে এফবি আলাউদ্দিন নামের মাছ ধরার একটি ট্রলারে জেলেদের জালে  ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। বেলা ১টার দিকে পাথরঘাটা মৎস্য অবতরন কেন্দ্রে মাছটি বিক্রি করা হয়েছে ৬ লাখ ৬১ হাজার টাকা মন হিসেবে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায়। খুলনার পাইকারী মৎস্য মোঃ জুয়েল মাছটি ক্রয় করেন। পাথরঘাটার মাছুম কোম্পানীর মালিকানাধীন এফবি আলাউদ্দিন হাফিজ-৪ ট্রলারের মাঝি আবু জাফর বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলার সাথে সাথেই জাল টানাটানি শুরু করি। জাল টানা দেখে মনে হয়েছে বড় কোন মাছ আটকে পড়েছে।

তাৎক্ষনিক আমরা জাল টেনে তুলে বড়  আকৃতির একটি ভোল মাছ পাই।  দেরি না করে দ্রুত ঘাটে চলে আসি। শনিবার (২৪ জুলাই) সকাল থেকেই মাছ প্রকাশ্য ডাক শুরু হলে দুপুর ১টার দিকে ওই মাছটি ৬ লাখ ৬১ হাজার মণ দরে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়েছে।জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ দেব বাংলাদেশ প্রতিদিনকে বলেন,এই মাছটি সচারচর পাওয়া যায়না।

বাংলাদেশে তেমন একটি গুরুত্ব না হলেও চীন সহ অনেক দেশে ভোল মাছের গুরুত্ব রয়েছে। চিকিৎসা বিজ্ঞানে এই মাছের বায়ুথলি খুবই গুরুত্ব।এছাড়া প্রসাধনী তৈরীতেও এই মাছের অনেক কিছু ব্যাবহ্রত হয়ে থাকে। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। সর্ব্বোচ্চ মূল্য দিয়ে মাছটি বিক্রী করতে পেরে ট্রলার মালিক ও জেলেরা সকলেই আনন্দিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com