Logo
নোটিশ ::
Wellcome to our website...

এইচএসসি প্রকাশ, ছেলেদের থেকে এগিয়ে মেয়েরা

রিপোর্টারের নাম / ২০২ বার
আপডেট সময় :: শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১, ১২:১৩ অপরাহ্ন

দিগন্ত ডেক্স : আজ এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এবার জিপিএ-৫ এর ক্ষেত্রে ছেলেদের থেকে এগিয়ে রয়েছে মেয়ে শিক্ষার্থীরা। ছেলেদের থেকে ৪ হাজার ৮৬৯ জন বেশি জিপিএ-৫ পেয়েছে মেয়েরা। শনিবার (৩০ জানুয়ারি) বেলা ১০টা ৫৫ মিনিটে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট মিলনায়তনে পরীক্ষার ফলাফল ঘোষণার পর ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মহামারি করোনাভাইরাসের কারণে এবার পরীক্ষা হওয়া ছাড়াই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলের উপর ভিত্তি করে মূল্যায়ন করা হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল।

এবারের পরীক্ষায় সারা দেশে মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৬১ হাজার ৮০৭ জন। গত বছর এই জিপিএ-৫ পাওয়ার সংখ্যা ছিল ৪৭ হাজার ২৮৬ জন। এবার জিপিএ-৫ পাওয়ার হার ১১ দশমিক ৮৩ শতাংশ, যা গত বছর ছিল ৩ দশমিক ৫৪ শতাংশ।

মাদরাসা শিক্ষা বোর্ডে ৪ হাজার ৪৮ জন, কারিগরি শিক্ষাবোর্ডে ৪ হাজার ১৪৫ জন, ঢাকা বোর্ডে ৫৭ হাজার ৯২৬ জন, রাজশাহী বোর্ডে ২৬ হাজার ৫৬৮ জন, দিনাজপুর বোর্ডে ১৪ হাজার ৮৭১ জন, যশোর বোর্ডে ১২ হাজার ৮৯২ জন, চট্টগ্রাম বোর্ডে ১২ হাজার ১৪৩ জন, ময়মনসিংহ বোর্ডে ১০ হাজার ৪০ জন, কুমিল্লা বোর্ডে ৯ হাজার ৩৬৪ জন, বরিশাল বোর্ডে ৫ হাজার ৫৬৮ জন এবং সিলেট বোর্ডে ৪ হাজার ২৪২ জন জিপিএ-৫ পেয়েছেন।

এর আগে ফল ঘোষণার সময় শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের ফলাফলের জন্য শিক্ষা-প্রতিষ্ঠানে ভিড় না করার জন্য আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com