Logo
নোটিশ ::
Wellcome to our website...

এইচএসসি পরীক্ষার দিক নির্দেশনা দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি

রিপোর্টারের নাম / ৬৩ বার
আপডেট সময় :: শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

দিগন্ত ডেক্স : স্বাস্থ্যবিধি মেনে এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে বিবৃতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিবৃতিতে শিক্ষার্থীদের কিছু দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর) সাড়ে ১০টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজে এইচএসসি পরীক্ষা সংক্রান্ত বিবৃতি দেওয়া হয়।

সভাশেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন,অষ্টম শ্রেণিতে সিলেবাসের যে অংশটুকু পড়ানো সম্ভব হবে না তা থেকে প্রয়োজনীয় অংশটুকু পরবর্তীতে নবম শ্রেণিতে পড়ানো হতে পারে।

চলতি বছরের জেএসসি পরীক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণের বিষয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে এ বছর আড়াই মাস ক্লাস হয়েছে। শিক্ষার্থীদের পাঠদানের লক্ষ্যে সংসদ টেলিভিশন ও অনলাইনে ক্লাস হচ্ছে।এগুলোর উপর ভিত্তি করেই স্কুলগুলো নিজস্ব পদ্ধতিতে মূল্যায়ণ করে শিক্ষার্থীদের উত্তীর্ণ করতে পারবে। এ ব্যাপারে শিগগিরই একটা গাইডলাইন দেওয়া হবে।

সভা শেষে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধাপক মো. আব্দুল আলীম গণমাধ্যমকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে কী কী পদ্ধতিতে এসইচএস ও সমমান পরীক্ষা নেওয়া যেতে পারে সেসব বিষয়ে আলোচনা হয়েছে। পরীক্ষা নেওয়ার জন্য প্রশ্ন ও উত্তরপত্র প্রস্তুত রয়েছে। কবে পরীক্ষা নেওয়া হবে সরকার সিদ্ধান্ত ঘোষণা দিলে আমরা পরবর্তী ১৫ দিনের মধ্যে আমরা সকল প্রস্তুতি শেষ করতে পারবো।

তিনি বলেন, এখন পাবলিক পরীক্ষা আগের মতো নেয়া সম্ভব নয়। স্বাস্থ্যবিধি মেনে এক বেঞ্চে একজন বা দুজন করে পরীক্ষার্থী বসানো হবে। পরীক্ষা কেন্দ্র স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এ পরীক্ষা আয়োজন করা হবে। সব শিক্ষা বোর্ডগুলোকে পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতি নিতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com