Logo
নোটিশ ::
Wellcome to our website...

ইউএনও‘র মাধ্যমে আত্মরক্ষার সুযোগ পেলো দুর্গাপুরের ৫০ কিশোরী

রিপোর্টারের নাম / ২৪৬ বার
আপডেট সময় :: বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : সন্ত্রাসী ও ইভটিজিংয়ের হাত থেকে নিজেদের আত্মরক্ষা ও মানুষের সেবায় এগিয়ে যেতে উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে মার্শাল আর্ট শিক্ষার মাধ্যমে দুর্গাপুর উপজেলার ৫০জন কিশোরী এ সুযোগ পেয়েছে। বুধবার বিকেলে দুইমাস ব্যপি মার্শাল আর্ট প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম।

এ উপলক্ষে দুর্গাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ‘‘মার্শাল আর্ট’’ প্রশিক্ষক নাদিম আহমেদ (বø্যাক বেল্ট, বার্মা) এর পরিচালনায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ কিশোরী এ প্রশিক্ষণে অংশ নেয়। এ সময় অন্যদের মধ্যে, দুর্গাপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনয় ভ‚ষণ সাহা রায়, প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. সাইফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, বাসন্তি রানী সাহা, স্থানীয় সাংবাদিক ও শিক্ষার্থী অভিভাবক গন উপস্থিত ছিলেন। সপ্তাহে ৩দিন করে দুইমাস ব্যাপি এই প্রশিক্ষণে কিশোরীদের আত্মরক্ষায় মার্শাল আর্টের প্রায় ১৫টি কৌশল শেখানো হয়।

মার্শাল আর্ট শিখতে আসা এক শিক্ষার্থী বলেন, সমাজে চলতে গেলে মেয়েদের যে কত রকম ঝামেলা পোহাতে হয় তা কেউ জানে না, রাস্তা ঘাটে ছেলেরা সব সময় নানা ভাবে আমাদের বিরক্ত করে, দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার একজন মেয়ে, তা দেখে আমরা গর্ববোধ করি। আমরা মার্শাল শিখছি দেখে এখন অনেক ছেলেরাই দুরে থাকে। আগে যারা টিচ করতো এখন ১০হাত দুরে থাকে। আমরা একজন মেয়ে তিনজন ছেলের সাথে লড়তে পারব। মার্শাল আর্ট শিখার কারনে আমরা আমাদের রক্ষা করতে পারব। আমরা ধন্যবাদ জানাই ইউএনও সারকে, আমাদের এই সুযোগ করে দেয়ার জন্য। আমরা দোয়া করি উনার কর্মের সাফল্য যেন সারাদেশে ছড়িয়ে পড়ে।

সনদপত্র বিতরণ শেষে ইউএনও বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে মেয়েদের নিজ নিজ আত্মরক্ষার কৌশল জানা থাকলে ইভটিজিং সহ মেয়েরা বড় ধরনের ঝামেলা থেকে রক্ষা পাবে। আমি এই উপজেলায় যোগদানের পর থেকেই মেয়েদেরা যেন সমাজে পিছিয়ে না থাকে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা, বই পড়ার অভ্যাস এবং মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর জন্য শিক্ষকদের নিয়ে কাজ করেছি। এই উপজেলার ৫০টি মেয়েকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মার্শাল আর্ট শিক্ষার সুযোগ করে দিতে পেরে আমি গর্ববোধ করছি। মেয়েদের শিক্ষামুলক সকল কাজে সহায়তায় অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com