Logo
নোটিশ ::
Wellcome to our website...

অ্যাম্বুলেন্সে চড়ে হাসপাতালে এলো আহত পাখি ও পাখির ছানা

রিপোর্টারের নাম / ১০৩ বার
আপডেট সময় :: রবিবার, ১ আগস্ট, ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন

রবিন খান, সিংড়া (নাটোর) থেকে: নাটোরের সিংড়ায় শিকারীর কাছ থেকে উদ্ধারকৃত ৫টি পাতি সরালি (বালিহাঁস) ছানা ও আহত হলুদ (সোনাবউ) পাখি নিয়ে হাসপাতালে পরিবেশ কর্মীরা। শনিবার (১ আগস্ট) বিকেলে পৌরসভার চলো অ্যাম্বুলেন্সে চড়ে পশু হাসপাতালে পৌঁছেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

আহত পাখি ও ছানাগুলোর চিকিৎসা দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এসএম খুরসিদ আলম। এমন দৃশ্য দেখে পৌর এলাকায় বেশ হইচই পড়ে যায়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, উপজেলার শেরকোল ইউনিয়নের গোয়াল বাতান গ্রামে পাখি কেনা-বেঁচা হয়েছে খবর পাওয়া যায়। সেই সূত্র ধরে পাখি উদ্ধারে সিংড়া পৌরসভার পারসিংড়া (বেদেপল্লী), সরকারপাড়া, ও শোলাকুড়া এলাকায় বৃষ্টিতে ভিজে ৪ঘন্টা অভিযান চালিয়ে ব্যর্থ হয় পরিবেশকর্মীরা। পরে রাত গোপন সংবাদের ভিত্তিতে পারসিংড়া (বেদেপল্লী) থেকে ৫টি পাতি সরালি (বালিহাঁস) ছানা উদ্ধার করা হয়। ততক্ষণে মা পাখিটিকে জবাই করেছে লোভী পাখি খাদক জনৈক পিয়ারুল এবং চটের বস্তায় লুকিয়ে রাখায় ২টি পাতি সরালি ছানার মৃত্যু হয়েছে।

পাখির সাথে এমন নিষ্ঠুরতা দেখে উপস্থিত সকলের চোখে জল এসে যায়। পরে উদ্ধারকৃত মা-বিহীন অবুঝ ছানাগুলোর জীবন বাঁচাতে পরিবেশকর্মী হাসান ইমামের কাছে দেয়া হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এসএম খুরসিদ আলম বলেন, আহত পাখিটিকে চিকিৎসা দেয়া হয়েছে। আর ছানাগুলোকে বাঁচাতে বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর

Theme Created By ThemesDealer.Com